মাগুরায় নতুন রেল লাইন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

96
411

আব্দুস সালেক মুন্না মাগুরা \ ১২’শ ২ কোটি ৪৯ লক্ষ টাকা ব্যয়ে ‘মধুখালী হতে কামারখালী হয়ে মাগুরা শহর পর্যন্ত’ ২৪.৮ কিলোমিটার নতুন রেল লাইন নির্মাণ হচ্ছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এ সময় মাগুরা সদর উপজেলার রামনগর হরিপদ মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গন প্রান্তে ভিডিও কনফারেন্সে সংযুক্ত থেকে বক্তব্য রাখেন রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী নুরুল ইসলাম সুজন ও রেল সচিব মোহাম্মদ সেলিম রেজা । এ সময় মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, মাগুরা-২ আসনের সংসদ সদস্য ড. বীরেন শিকদার, খুলনা বিভাগীয় কমিশনার মোহম্মদ ইসমাইল হোসেন , জেলা প্রশাসক ড.আশরাফুল আলম, জেলা পুলিশ সুপার জহিরুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু নাসির বাবলুসহ রেলপথ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তা সহ বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তা,জেলা আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। মধুখালী হতে কামারখালী হয়ে মাগুরা শহর পর্যন্ত রেল লাইন নির্মাণ প্রকল্পের পরিচালক মোহাম্মদ আসাদুল হক জানান, ১২’শ ৪ কোটি টাকা ব্যয়ে মধুখালী হতে কামারখালী হয়ে মাগুরা শহর পর্যন্ত ২৪.৮ কিলোমিটার নতুন রেলপথ নির্মাণ করা হবে। এছাড়া মাগুরা ও কামারখালীতে ২টি নতুন স্টেশন ও ২টি প্লাটফর্ম, ২টি সেড নির্মাণ, একটি আন্ডারপাস, গড়াই ও চন্দনায় ২টি মেজর রেল সেতু, ২৮ মাইনর ব্রীজ ও কালভার্ট নির্মাণ করা হবে। এর পাশাপাশি সিগন্যালিং ও ইলেকট্রিক্যাল কাজ করা হবে। এ কাজের জন্য ১৩০ একর ভূমি অধিগ্রহনের কাজ চলছে। তিনি আরো জানান, বর্তমান সরকার দেশের প্রতিটি জেলাকে রেল নেটওয়ার্কের আওতায় আনার যে মহাপরিকল্পনা গ্রহন করেছে, সে লক্ষে মাগুরা জেলাকে নতুন করে রেল সংযোগের আওতায় আনার মধ্যদিয়ে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চালের জনপথকে রেল সেবা প্রদান করা সম্ভব হবে। মাগুরা জেলাকে পদ্মা সেতুর মাধ্যমে রাজধানী ঢাকা ও দেশের অন্যান্য স্থানের সাথে সংযোগ স্থাপনের মাধ্যমে ব্যবসা বাণিজ্য এবং দেশের অভ্যন্তরীণ যোগাযোগের উন্নয়ন সাধনে সুযোগ সৃষ্টি হবে।

96 COMMENTS

  1. Онлайн-кинотеатр kinoteatrzarya – фильмы, сериалы и мультфильмы Рейтинговые фильмы Доктор Стрэндж 2 и мультивселенная безумия Дьявол в белом городе Тор 4: Любовь и Гром Последняя дуэль

  2. Hello there I am so thrilled I found your webpage, I really found you by mistake, while I was looking on Askjeeve for something else, Anyhow I am here now and would just like to say thanks a lot for a tremendous post and a all round entertaining blog (I also love the theme/design), I don’t have time to go through it all at the minute but I have book-marked it and also included your RSS feeds, so when I have time I will be back to read a great deal more, Please do keep up the awesome job.

  3. Усик может стать следующим Энтони Джошуа Александр Усик 2021.25.09 Обязательный претендент на титул wbo в супертяжелом весе Александр Усик уверен, что они с чемпионом мира по версиям wba, wbo, ibo и ibf Энтони Джошуа устроят поединок, который навсегда останется в истории.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here